মৌমিতা
- সাগর মুহম্মদ ইউসুফ ১০-০৫-২০২৪

মৌমিতা, তোমাকে দেখে বাড়ছে মোর ভাবনা ।
কোথা গেলে পাবো তোমায় - এ কোন যাতনা ।
আধার নিশীথে খুঁজে তোমায় আমি ভ্রান্ত।
হাসনুহানার কুঞ্জে জোনাকি ক্লান্ত ।

দেখেছি তোমার বাঁকা দন্তের ঝলক।
এছাড়া বেখাপ , তোমার মুখের পলক ।
সুস্মিতা রূপে ফিরে এসো তুমি আবার ।
আমি চাই ওই দেখতে হাসির বেপার ।



সেদিন দেখেছি নীলাম্বরীর ভূসনে।
এসেছিলে কি এ বসুধায় কোন কারণে ?
চেয়েছি রেজিয়া দিব কবরীতে তা গেঁথে ।
তুমি কি মারবে ছুড়ে তা ক্রোধের ও সাথে ?

শিশিরের মতো কমল হৃদয় ব্যাকুল ।
তোমার খেয়ালে ভীরু আমার এ গোকুল।
এ অন্ধকারে আলেয়ার আলো গো তুমি ।
অবাক চাহনি তে তোমার পানে যে আমি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।